আযানের সময় পিসিতে আযান দিবে



এবার একটা অনেক সুন্দর সফটওয়্যার এর খব জানাতে এসেছি । আযান দেয়ার সফটওয়্যার salaat time। এতে অনেক ধরণের সুবিধাদি আছে। এটা নামাজের ওয়াক্ত হলেই আপনার পিসিতে আযান দেবে। কা'বা শরীফের দিককে ইন্ডিকেট করবে যে, এত ডিগ্রি কোণে অমুক দিকে তা আছে। কম্পিউটার স্টার্ট করার সময় বিসমিল্লাহির রাহমানির রাহীম তেলাওয়াত করবে। আপনি নির্দিষ্ট ওয়াক্তের জন্য আযান সিলেক্ট করে নিতে পারবেন। মক্কার কা'বা শরীফ,মদীনার মসজিদে নববী, ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস, সিরিয়ার দামেস্ক মসজিদ ও কায়রো শহরের দুইটি আযান কিংবা আপনার কাছে কোন আজানের অডিও ফাইল থেকেও আপনি সিলেক্ট করতে পারেন।
এছাড়া এটা আপনাকে পরবর্তী নামাজের কত ঘন্টা কত মিনিট এবং কত সেকেন্ড বাকী আছে তা জানিয়ে দেবে। পৃথিবীর যে কোন স্থানের নির্দিষ্ট দিন, মাস ও বছরের নামাজের স্থায়ী সময়সূচী আপনি এর মাধ্যমে জানতে পারবেন।আযান শেষ হয়ে গেলে আযানের দোয়া পড়বে। এছাড়া নির্দিষ্ট সময়ে এলার্ম দেয়ার সিস্টেমও এখানে আছে। আরও কত কি। তাহলে, দেরী না করে এখনই ডাউনলোড করে নিন। তারপর দেখুন কেমন লাগে। আশা করি ভাল লাগবে ইনশাল্লাহ। 
এইযে ডাউনলোড  লিংক । মাউসের রাইট ক্লিক করে "Save link as "  সিলেক্ট করুন অথবা IDM থাকলে "Download with IDM " সিলেক্ট করুন কিংবা শুধু মাত্র লিংকের ক্লিক করুন তাতেই ডাউনলোড শুরু হবে ।




১ চিহ্নিত স্থানে বর্তমানের কারেন্ট সময় দেখাবে ।
২ চিহ্নিত স্থানে পরবর্তী ওয়াক্তের নামাজের এখনো কত সময় বাকি আছে তা দেখাবে।
৩,৫,৬,৭,৮ চিহ্নিত স্থানে যথাক্রমে ফজর ,জোহর , আসর , মাগরিব ,এশার  আজানের সময় সূচি দেখাবে ।
৪ চিহ্নিত স্থানে সূর্যদয়ের সময় দেখাবে 
# পরবর্তীতে যে ওয়াক্তের নামাজ তার নিচে সবুজ  রং হয়ে থাকবে । এখন যেমন আসরের নিচে আছে ।
৯ চিহ্নিত স্থানে কা'বা শরীফের দিককে ইন্ডিকেট করবে যে, এত ডিগ্রি কোণে অমুক দিকে তা আছে। যেমন আমার বাসা থেকে ৮২.৫৯ ডিগ্রি পশ্চিমে ।
এটার পাশে আরো আছে এই মাসের   ও বছরের নামাজের সময়  সূচি ।
২য় ধাপ-

১ চিহ্নিত স্থানে ক্লিক করলে উপরের এই উইন্ডো আসবে আর ২,৩,৪,৫,৬ চিহ্নিত স্থানে যথাক্রমে ফজর ,জোহর , আসর , মাগরিব ,এশার  আজান সেট করা যাবে ।এখানে বেশ কয়েক জনের আজান শুনতে পারবেন আবার নিজেও কোন আজান  .WAV ফরমেটে রেকর্ড  করে তাকে ব্রাউজ করে দিতে পারবেন আর ঐ আজান শূনতে পারবেন ।
৭ চিহ্নিত স্থানে ঠিক করে দিন যে আপনার পিসি স্টার্টের সময়ে  কি বিসমিল্লাহির রাহমানির রাহিম পড়বে কিনা ।
৩য় ধাপ
এখানে ঠিক করে দিতে পারবেন যে কোন ছবিটা প্রথমে শো করবে ।আরো ইন্ডিকেটরের কালার ঠিক করে দিতে পারবেন ।
৪র্থ ধাপঃ-
 আপনি চাইলে এখান থেকে আজানের আগের এলার্ম ঠিক করে দিতে  পারবেন । আর এখানেও চাইলে আপনার রেকর্ড করা কোন .WAV ফরম্যাটের অডিওকে যোগ করতে পারবেন ।
এছাড়াও কোরআন তেলাওয়াত ,দুয়া  শুনতে পারবেন ।


For Further Reading,
আযানর সময় পিসিতে আযান দিবে, কম্পিউটার, কম্পিউটারের টিপস

0 comments:

Post a Comment

লিখাটি কেমন লেগেছে জানাতে ভূলবেন না প্লীজ ।

 

Blog Archive