কিভাবে ফেজবুক টাইম লাইন থেকে পুরাতন প্রফাইলে ফিরে যাব ?


ফেজবুক   টাইম লাইন বেশ জোরে শোরেই সবার জন্য উন্মোচন হয়েছে ।  এটাকে কেউ বলে "অসম" আবার কেউ বলে "ডিজগাস্টিং" । যারা অসমের পক্ষে তাদের কোন মনে কোন সমস্যা নাই নিত্য দিন নিত্য উপায়ে তারা ফেজবুক টাইমলাইন ব্যাবহার করে আসছেন । কিন্তু যারা ডিসগাস্টিং বলে তারা সবাইই ট্ট্রাই করার জন্য একবার শুরু করে ছিলেন আর তাদের কাছে ডিসগাস্টিং মনে হবার জন্য আবার পুরাতন প্রফাইলে ফিরে এসেছে । কিন্তু যারা একবারের জন্যও ট্রাই করতে গিয়েছেন   তাদের সহ সবার জন্য কিছুদিন আগে ফেজবুক কর্তৃপক্ষ টাইম-লাইন ওয়ালওয়াইড একটিভ করে দিছে । এখন  তাদের ভাল না লাগলেও  এটাই ব্যাবহার করতে হচ্ছে ।অনেকি প্রশ্ন করে এইডিসগাস্টিং টাইম-লাইন কিভাবে  রিমূভ করা যায় ।

ইন্টারনেটে অনেকেই অনেক কথা বলেন তবে তাদের কথা মত এক্টাই উপায় বের হয়েছে তবে এটা আনঅফিসিয়ালী ।
অনেকেই বলে যে আপনার একাউন্ট ২-৩ দিনের জন্য ডি-এক্টিভ করে রাখুন । আর তার পরে আবার চালু করলে পুরাতন প্রফাইলে ফিরে যাওয়া যাবে ।  কিন্তু ফেজবুক কর্তিপক্ষ এখন পর্যন্ত কোন সমাধান দেয় নাই । যদিও হাজার হাজার ব্যাবহার কারি আপত্তি জানিয়েছে তবু এখন দেখা যাক শেষ পর্যন্ত জুকারবার্গের ফেজবুক কি সিদ্ধান্ত নেয় ! আর ততদিন ধৈর্যধরে এটাই ব্যাবহার করে যেতেহবে । তবে একটা উপায় আপনাদের আমি দেখাতে পারি যেখানে  আপনাকে
কিছু এডঅন্স ব্যবহার করতে হবে । এক্ষেত্রে আপনাকে এক এক ব্রাউজারের জন্য এক এক উপায় । চলুন প্রথমেই ফায়ারফক্স আর কমিটবার্ড দিয়ে   ফেজবুকের আগের প্রফাইলে ফিরা যাবে কিভাবে সেটা দেখাই ।
১. এজন্য প্রথমেই এই লিংক থেকে এড অন্সটি ডাউনলোড করে আপনার ব্রাউজারে ইন্সটল করে নিন ।

২. যদি দেখেন যে প্লাগিনবাটন টা দেখাচ্ছে না তবে নেভিগেশন (navigation ) বার থেকে কাস্টমাইস (Customize) লিখায় ক্লিক করুন । একটা উইন্ডো আসবে সেখান থেকে "User Agent Switcher" বাটন টির উপরে ক্লিক করে টেনে এড্রেসবারের পাশে প্লেস করুন ।

৩. এবার "User Agent Switcher" বাটনে ক্লিক করে Internet Explorer এবং select Internet Explorer 7 এ ক্লিক করুন । আর এখন আপনার ফেজবুক প্রফাইল অন করুন ।দেখুন এটি আগের পুরাতন প্রফাইল !!!!!!!!!!


তবে অন্য যাদের টাইম লাইন এক্টিভ আছে তারা আপনার টাইম লাইন দেখতে পাবে । এই পদ্ধতীটা মূলত টাইম-লাইন ডিএক্টিভ হবে না , যাস্ট একটু চালাকি করা । আর ফেজবুক বাদে অন্য ওয়েবসাইট ভিজিটের সময় "User Agent Switcher" টা "Default User Agent" করে নিবেন না হয় সেই অন্য সাইটা টা দেখতে অসুবিধা হতে পারে ।


For Further Reading,
টাইম-লাইন, ডিসগাস্টিং টাইম লাইন, ফেজবুক, ফেজবুক টাইম লাইন, ফেজবুক টিপস

0 comments:

Post a Comment

লিখাটি কেমন লেগেছে জানাতে ভূলবেন না প্লীজ ।

 

Blog Archive