আপনার পাঠান ইমেইল ফেরৎ আনুন খুব সহজেই


আপনি একটা ইমেইল করেছেন  জিমেইল থেকে , কিন্তু মেইল সেন্ড করার পরে দেখতে পেলেন যে ভূল করে কোন একটা ভূল তথ্য দিয়ে দিয়েছেন, কিংবা এক জনকে পাঠাতে গিয়ে অন্য আর এক জনকে পাঠিয়ে দিয়েছেন । এখন উপায় ?  হ্যা আমাদের এই মানবিক দূর্বলতার জন্য গুগল/জিমেইল একটা সমাধানের উপায় রেখেছে ,যা আমরা অনেকেই জানি আর অনেকেই জানিনা । আর সেটি হলঃ আপনি ইচ্ছা করলেই যে কোন পাঠানো মেইল ৩০ সেকেন্ডের মধ্যে ফিরিয়ে আনতে পারবেন। যাদের কাছে এটি পুরনো খবর তেদের জন্য নতুন খবরটি হলো
জিমেইল এই সিস্টেমটি ৫ সেকেন্ড থেকে বাড়িয়ে ৩০ সেকেন্ডে নেয়া হয়েছে। এবার দেখুন কিভাবে আপনিও প্রস্তুত হবেন ।আর কিভাবে এই কাজটি করবেন সেটি বলা যাক। জিমেইলে লগইন করার পরে উপরের ডানে Settings-এ ক্লিক করুন আর Labs ট্যাবে যান। এবার Undo Send-এর অপশন Enable বাটন নির্বাচন করে সেভ করুন।

এবং General ট্যাবে থাকা অবস্থায় Undo Send:-এ Enable Undo Send চেক করে ড্রপ ডাউন থেকে ৩০ সেকেন্ড নির্বাচন করে দিন আর সেভ করুন।
এবার থেকে মেইল সেন্ড করলে ওপরে Undo আসবে, যা স্থায়ী হবে ৩০ সেকেন্ড। 

এমতাবস্থায় Undo-তে ক্লিক করলে সেন্ড করা মেইল কম্পোজে ফিরে আসবে। তবে কিছু ব্রাউজারের পুরোনো সংস্করণ জিমেইল ল্যাব সমর্থন করে না, সে ক্ষেত্রে এই সুবিধা পাবেন না।



For Further Reading,
আপনার পাঠান ইমেইল ফেরৎ আনুন, ইন্টারনেট, ইন্টারনেট টিপস

0 comments:

Post a Comment

লিখাটি কেমন লেগেছে জানাতে ভূলবেন না প্লীজ ।

 

Blog Archive