ফেসবুক থেকে আয়


ফেসবুক কি তা আর নতুনভাবে আপনাদের পরিচয় করিয়ে দেয়ার কোন দরকার আছে বলে আমি বিশ্বাষ করি না , এটি আজকের দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট,। কি না করা যায় এখানে ? কিন্তু আজ আমি আপনাদের  একটা অন্য বিষয় নিয়ে আলাপ  করতে চাই । বিষয় টা অনেকের কাছে খারাপ লাগতে পারে কিন্তু আপনার ফেসবুকের বন্ধুর সংখ্যাকে ব্যবসায়িক কাজে ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারলে সেটা খারাপ কি ? ফেসবুকের ব্যবহারকারী  ৭০ কোটির ও বেশি ।তাই আমার মতে মার্কেটিং জাতীয় কাজেই বড় ধরনের সুযোগ সেখানে রয়েছে।

প্রথম কথা, আপনার বন্ধু বেশি এই কারনে ফেসবুক আপনাকে টাকা দেবে না। আপনাকে আয় করতে হবে একে প্রচার কাজে ব্যবহার করে। কি কি পদ্ধতিতে সেটা করা যায় জানা যাক।
  • ওডেক্স ও ফ্রিল্যান্সার এর মত সাইটে অনেক কাজ থাকে যে ফেজবুক পেজের লাইক বা ফ্যান জোগাড় করা ।
  • এফিলিয়েটে মার্কেটিং এর মাধ্যমে আয় করা। আপনি কোন প্রতিস্ঠানের এফিলিয়েশন নেবেন। তাদের পন্য বা সেবার কথা লিংকসহ উল্লেখ করবেন আপনার ফেসবুক পেজে। কেউ সেখানে ক্লিক করে সেই সেবা নিলে বা কিছু কিনলে আপনি অর্থ পাবেন। অনেক ক্ষেত্রে কেউ ক্লিক করলেই আপনি অর্থ পাবেন। ক্যাশ-ক্লিক নামে একটি সফটঅয়্যার রয়েছে ফেসবুকে যা পিটিসি হিসেবে ব্যবহার করা যায়।
  • কিছু বিক্রি করা। ফেসবুক পেজ যেহেতু প্রচারের যায়গা হিসেবে ব্যবহার করা যায় সেহেতু তার মাধ্যমে প্রচার করে কিছু বিক্রি করা যেতেই পারে। যারা অর্থ দিয়ে ফেসবুক বন্ধু কেনেন তারাও এই উদ্দেশ্যেই কেনেন।
  • নিজস্ব ওয়েবসাইটের জন্য ফ্যান পেজ বানিয়ে তা ফেজবুকের সাথে যুক্ত ব্যবহার করে আপনার নিজের ওয়েবসাইটের প্রচার বাড়াতে পারেন। আর আমরা সবাই যানি যে প্রচারেই প্রসার । আপনার সাইটের প্রচার যত হবে আপনার ইনকামও তত বেশি !
  • ফেসবুকের জন্য বিভিন্ন এপ্লিকেশন তৈরী করে বিপুল পরিমান অর্থ উপার্জন করতে পারেন। এজন্য আপনাকে কিছুটা প্রোগ্রামিং জানতে হবে । 
আয়ের পদ্ধতি যাই হোক না কেন, আপনার প্রথম প্রয়োজন ফেসবুক একাউন্ট এবং সেখানে যথেষ্ট পরিমান বন্ধু। যদি এখনও সেটা না থাকে আপাতত এখান থেকেই শুরু করুন।


For Further Reading,
Earn Money from Facebook, আয় করুন, ইন্টারনেট থেকে আয়, ফেসবুক থেকে আয়

0 comments:

Post a Comment

লিখাটি কেমন লেগেছে জানাতে ভূলবেন না প্লীজ ।

 

Blog Archive