বিরক্তিকর একটা গান কলেভেরী ডি


ইদানিং কালের বস্তি এলাকার জনপ্রিয় হিন্দি গান কলাভেরী .আজ ফেজবুকে দেখলাম যে গানটা নাকি আরবি গান থেকে নকল করা। তবে এই গান কে যারা সুন্দর বলে তাদের রুচি বোধ সম্পর্কে আমার কোন সন্দেহ নাই। আর এটা কি কোন গান? নাকি মদ, গাজা খেয়ে মাতালের প্রলাপ ? যারা এই গানের তালে মাথা দুলায়ে নাচে তারা ১০০% মানসিক রোগী । এই গান বর্তমানে হিট হইছে তারমানে আমাদের দেশের  জনসংখ্যার একটা বিরাট অংশ  মানসিক রোগী। তাও আবার ২ নাম্বার মানসিক রোগী । যার কোন চিকিৎসা নাই ।  গানটা শুনুন  যে আরবি ভার্সণ ও সেই একই মদ, গাজা খেয়ে মাতালের প্রলাপ ।
তাহলে আমার একটা প্রশ্ন ২ টা গানই মাতালের প্রলাপ তবু অরিজিলান গান হিট না হয়ে নকল গানটা হীট হবার কারন কি???



২টা গানই আমার কাছে  খুব  খারাপ লেগেছে । একটা কৌতুক শুনাই 
স্কুলে পরীক্ষা চলছে ।
কোন এক প্রশ্নের উত্তরে 
১ম জন লিখেছেঃ "প্রমথ চৌধুরী" । ২য় জন ভাবল যে প্রথম লিখতে দিয়ে ভূল করে প্রমথ লিখেছে তাই সে ঠিক করে লিখল যে "প্রথম চৌধুরী" , এবার শেষের জন আরো সংক্ষেপ করে প্রথম চৌধুরী কে  লিখল   "১ম চৌধুরী" । 

আমাদের অবস্থা যদি এই হয় তবে এই জাতির কপালে খারাপি ছাড়া কিছু মিলবে না । নকল করতে যাব কেন নিজেদের মাথায় কি ঘীলু বলতে আল্লাহ কিছু দেয় নাই ? নাকি আধুনিক হতে গিয়ে সব ঘীলুকে গবরে পরিনত করেছি ?
আর যদি নকল করতেই হয় তবে মূল টা থেকে কেন নয় , আর এক জন নকল করল তার থেকে আমিও নকল করলাম এটা কি ঐ কৌতুকের "১ম চৌধুরী ' হয়ে গেল না ? পরীক্ষক ভুল করেও "প্রথম চৌধুরী" উত্তর কে মেনে নিতেও পারেন এই ভেবে যে মিসটেক হয়েছে কিন্তু "১ম চৌধুরী" লিখাটা কে কোন ভাবেই নয় ।
আসুন আমরা সকল নকল ত্যাগ করি । নিজেদের মস্তিস্কের চর্চা করি ।


For Further Reading,
wai de kaliwali kaliwalli, কলাভেরী গানটা নাকি আরবি গান থেকে নকল, ভারতীয় নকল গান

0 comments:

Post a Comment

লিখাটি কেমন লেগেছে জানাতে ভূলবেন না প্লীজ ।

 

Blog Archive